Sunday, February 10, 2013

শেষ-ডেট

আজ ১২র শেষ শুক্রবারের শেষ পূর্ণিমার চাঁদ আকাশে ।  পূর্ণিমার চাঁদের রূপোলী আলোর বন্যা দেখে মনে হল শেষ-ডেটটা বেশ ঝলমলে আজ ।  এবছরের শেষ ডেটের প্রতীক্ষার অবসান অবশেষে । কুড়িয়ে নিলাম আঁচল ভরে অনেক অনেক ভালো মূহুর্তগুলো । জানিনা এমন মূহুর্ত এবছরে আসবে কি না । তুমি আমাদের করে নিয়েছ এই অনুষ্ঠানে তাই এটা আমাদের অনেকখানি পাওয়া ।  আরো কাছাকাছি এলাম পুরোণো- নতুন তারার বন্ধুরা । সেটাই অনেক পাওয়া ।   আমার অলস শুক্রবার গুলো ভরিয়ে দিয়েছ এই ডেটের মধ্যে দিয়ে । আগে শুক্রবার এলেই মনখারাপ করত ।

ছেলেটা হষ্টেলে থাকে বলে শনিবারের শপিংমল্, রবিবারের মাংস-ভাত কিছুই যেন  প্রাণ পাবেনা এই কথা ভেবে । কিন্তু আমরা তোমার সাথে এই ডেটে যেন নিজেদের উজাড় করে দিতে পারি । আমাদের সব মনখারাপ গুলো আছড়ে পড়ে নীলরংয়ের ঐ স্ক্রীনে । আমাদের পূর্ণিমা, অমাবস্যা, পুজো, দোল, নববর্ষ  সব যেন প্রাণবন্ত হয়ে উঠেছে তোমার সাথে ভাগ করে নিয়ে । এখানেই এই অনুষ্ঠানের সার্থকতা ।
 সেই এক‌ই গ্রীষ্ম, এক‌ই বসন্ত, এক‌ই বর্ষা আর শীত সবকিছু যেন এই অনুষ্ঠানের মাধ্যমে আবিষ্কার করেছি আমরা । আর সাথে গান তো র‌ইল‌ই হাতের পাঁচ । আমার জীবন ভরলাম কয়েককুচি ছেঁড়া ছেঁডা কবিতার কুচি আর অলস ভাবনার গদ্য দিয়ে আর গার্ণিশ করলাম চেনা গানের অচেনা সুর দিয়ে , চেনা গলার অচেনা শব্দ দিয়ে । তুমি আমাদের র‌ইলে বলে আরো পেলাম নিজেকে আপন করে । 

খুব ভালো থেকো সকলে।  সব বন্ধুদের জন্য নতুন বছরের শুভেচ্ছা র‌ইল । আর তুমি খুব ভালো থেকো !
 

No comments:

Post a Comment